✒️জাবি প্রতিনিধিঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই শুরু হবে। ৪ আগস্ট ভর্তি পরীক্ষা শেষ হবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যলয়ের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর মোট ১৮৮৮টি আসনের বিপরীতে ২ লাখ ৮৪ হাজার ৬০৬ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে। ভর্তি পরীক্ষার ১ম শিফট শুরু হবে সকাল নয়টায়।

৩১ জুলাই প্রথম দিনে ‘সি’ ইউনিটভূক্ত কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ‘সি’ ইউনিটে আসন সংখ্যা ৪৬৬টি। আবেদনকারীর সংখ্যা ৫৩ হাজার ৪৩০ জন।

১ আগস্ট ‘বি’ ইউনিটভূক্ত সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের আসন সংখ্যা ৩৮৬টি। আবেদনকারীর সংখ্যা ৪৮ হাজার ৩৪৮ জন।

২ আগস্ট ‘এ’ ইউনিটভূক্ত গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ আগস্ট সকালে ১ম শিফটেও এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ‘এ’ ইউনিটে আসন সংখ্যা ৪৬৬টি। আবেদনকারীর সংখ্যা ৭৬ হাজার ৩৭৯ জন।

৩ আগস্ট ‘ডি’ ইউনিটভূক্ত জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ আগস্ট ১ম, ২য় এবং ৩য় শিফটেও এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘ডি’ ইউনিটে আসন সংখ্যা ৩২০টি। আবেদনকারীর সংখ্যা ৮৭ হাজার ৭২৮ জন। ৪ আগস্ট ‘ই’ ইউনিটভূক্ত বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস  এ্যাডমিনিষ্ট্রেশন, আইবিএ-জে ইউ-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘ই’ ইউনিটে আসন সংখ্যা ২৫০টি। আবেদনকারীর সংখ্যা ১৮ হাজার ৭২১ জন।

ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইট juniv-admission.org এ পাওয়া যাবে।